একটা ইউটিউব চ্যানেল পাল্টে দিতে পারে আপনার জীবন ও আর্থিক অবস্থা।

   সংগ্রহেঃটেকটিউন্স.কমলেখকঃ  মোঃ ছাইদুর রাহমান সোহা               আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই ? আশা করি টিউন পড়বার পর অনেকেই আশা খুজে পাবেন অনেকেই কাজ সুরু করবেন নতুন উদ্যমে। হ্যাঁ আমি আজকে অল্প কিছু আলোচনা করবো কি ভাবে আপনার একটা ইউটিউব চ্যানেল আপনার আর্থিক অবস্থা এবং জীবনকে পরিবর্তন করতে পারে। এখন কম বেশি সবাই জানে যে ইউটিউব থেকে ইনকাম হয় এবং কিছু কিছু মানুষ জানেন কত ইনকাম সম্ভব।

তো জীবন ও আর্থিক অবস্থার পরিবর্তন এর জার্নি তে নামতে আপনার কি কি লাগবে-

১। প্রবল ও প্রচণ্ড আগ্রহ

২। জীবনে বড় হওয়ার অনেক বড় স্বপ্ন

৩। ভালো কাজ এবং পরিশ্রম করার মানসিকতা

৪। নিজের প্রতি আস্থা ও বিশ্বাস

৫। সফল হওয়ার জন্য যতটুকু কাজ করা প্রয়োজন তার চাইতে বেশি কাজ করবার মনোভাব

Youtube income photoএরপর ভালো ভাবে জেনে নেয়া আসলে ইউটিউব কি কি ভাবে কাজ করে, কেন আমাদের পে করছে, ইউটিউব এর কি কারনে অ্যাকাউন্ট বাদ হয়ে যায়, অ্যাকাউন্ট বাদ হওয়া থেকে বাচার উপায়। কোন কোন জিনিষ ইউটিউব পছন্দ করে আর কি কি একদম দেখতেই পারেন না। অ্যাকাউন্ট কি করে তৈরি করতে হয় এবং কি করে সেটাকে ভালো ভাবে সাজানো গোছানো লাগে। জানতে হবে মনিটাইজেশন কি? কি ভাবে তা অ্যাক্টিভ করতে হয়, জানতে হবে অ্যাডসেন্স কি ? কি ভাবে অ্যাডসেন্স এর জন্য এপ্লাই করতে হয়। জানতে হবে একটা অ্যাডসেন্স এ কিভাবে অনেক গুলা চ্যানেল অ্যাড করা যায়।

এরপর জানতে হবে কি কি বিষয় নিয়ে কাজ করবো এবং সেগুলা কোথায় পাবো। এর কি ভাবে ভিডিও বানাবো এবং কি করে সেগুলাকে চ্যানেল এ আপলোড করবো। এরপর আসলো ভিডিও গুলাকে কি ভাবে মানুষের কাছে পৌছে দেয়া যায়। এরপর এস ই ও,

আরও অনেক ছোট বড় বিষয় আছে যা কাজ করতে করতে চলে আসে বা মনে পরে যায়। যাই হোক আমি যা যা বললাম এই ভাবে কেউ তার চ্যানেল কে সাজালে এবং কাজ ভালো ভাবে শিখে কাজ করলে ১০০% গ্যারান্টি দিয়ে বলতে পারি আপনার জীবন ও আর্থিক অবস্থার পরিবর্তন হবেই হবেই ইনশাল্লাহ

তবে দয়া করে কেউ না জেনে না বুঝে লাফাবেন না। কারন না বুঝে কাজ করলে তার ফল কখনই ভালো আসে না। জানুন বুঝুন দেখুন, এরপর কাজশুরু করুন ইনশাআল্লাহ্‌ সফল আপনি হবেন ই।

 

আমি চাইলে অনেকের ইনকামের তথ্য দিতে পারতাম শুনলে কয়েক দিন চিন্তা করবেন কি করে সম্ভব ? কিন্তু আমি সেটা করলাম না কে কি করলো, কে কি না করলো, কে কত ইনকাম করলো তাতে আপনি কি করবেন একটু বলবেন ??? আপনি কাজ শিখলে আপনি ইনকাম করতে পারবেন এইটা যদি জানেন তাহলে আর অন্য কিছু জেনে কি করবেন কাজ শুরু করে দেন যাতে ২ দিন পর আপনার ইনকামই উদাহরণ হয়।

তাই কাজ শুরু করে দিন আজ থেকেই

 

অনেক কথা বললাম অনেক ইনফো দিলাম যারা বোঝার বুঝে কাজ শুরু করবেন আর যারা নতুন বিভিন্ন  টিউটোরিয়াল দেখে দেখে সামনে এগিয়ে জান।

 

আজকের মত এই পর্যন্তই- সবাই ভালো থাকবেন। আল্লাহ্‌ হাফেয-

The following two tabs change content below.
অনলাইনে ছড়িয়ে ছিটিয়ে থাকা কথা গুলোকেই সহজে জানবার সুবিধার জন্য একত্রিত করার চেস্টা করি। সংগৃহিত কথা গুলোর সত্ব (copyright) সম্পূর্ণভাবে সোর্স সাইটের লেখকের ।ঘাটাইল ক্যান্টনমেন্ট কলেজে মানবিক শাখায় পড়ছি।থাকি ঘাটাইলেই,টাংগাইল।পরিবার খুব সাধারন।তাই স্বভাবতই আমিও তাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *